বিপিএল ২০১৭: ব্যাটিংয়ে দাপট বিদেশিদের

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৫ম আসরে এখন পর্যন্ত ব্যাট হাতে দাপট দেখিয়েছে বিদেশি ব্যাটসম্যানরা। ২০ ম্যাচ শেষে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় শীর্ষস্থানীয় বেশিরভাগই বিদেশি।

বল হাতে দেশি ক্রিকেটারদের সাফল্য থাকলেও ব্যাট হাতে দাপট বিদেশি ক্রিকেটারদেরই। গত ৪ নভেম্বর থেকে শুরু হয়ে ১৮ নভেম্বর পর্যন্ত ঘটে যাওয়া ২০ ম্যাচের রেকর্ড তাই জানান দিচ্ছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১৬ এর ৪র্থ আসরের যেন প্রতিফলন ঘটেছে ২০১৭ এর পঞ্চম আসরে।

শীর্ষে থাকা ব্যাটসম্যানদের তালিকার সর্বোচ্চ রান অর্জনকারী ৬ জনের মধ্যে চার জনই বিদেশি। বিদেশিদের তালিকায় ইমরুল কায়েস এবং মোমিনুলও স্থান করে নিয়েছে। ৬ ম্যাচে ৪১.৪০ গড় করে ২০৭ রানে এখন পর্যন্ত সর্বোচ্চ রান অর্জনকারী সিলেট সিক্সার্স এর উপল থারাঙ্গা।

উপুল থারাঙ্গা (সিলেট সিক্সার্স) ঘটে যাওয়া ২০ ম্যাচের পরিসংখ্যান অনুযায়ী শীর্ষ ব্যাটসম্যানদের তালিকায় সর্বোচ্চ রান অর্জনকারী হিসেবে আছেন ‘উপল থ্যারাঙ্গা’। সিলেট সিক্সার্স এর জার্সিতে সর্বোচ্চ ৬ ম্যাচে ১৯টি চার ও ৫ টি ছক্কা হাঁকিয়ে ২০৭ রান (গড় ৪১.৪০) করে রানের শীর্ষে অবস্থান করছেন লঙ্কান এ ব্যাটসম্যান।

এলভিন লুইস (ঢাকা ডিনামাইটস) শীর্ষ ব্যাটসম্যান্দের তালিকায় উপল থ্যারাঙ্গার পরই আছেন ক্যারিবীয় ব্যাটসম্যান এলভিন লুইস। ঢাকা ডিনামাইটস এর হয়ে ৫টি ম্যাচ খেলে সর্বোচ্চ ২৩টি চার ও ১০টি ছক্কা হাঁকিয়ে ২০৪ (গড় ৫১.০০) রান করে এখন পর্যন্ত রয়েছেন দ্বিতীয় অবস্থানে।

ইমরুল কায়েস (কুমিল্লা ভিক্টোরিয়ানস) বাংলাদেশ জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েস খেলছেন কুমিল্লা ভিক্টোরিয়ানস এর হয়ে। সর্বোচ্চ ৫ ম্যাচে ১৩টি চার ও ৭টি ছক্কা মেরে ১৮১ (গড় ৬০.৩৩) রান করে তৃতীয় অবস্থানে আছেন দেশীয় এই ওপেনার।

রবি বোপারা (রংপুর রাইডার্স) ইংরেজ ব্যাটসম্যান রবি বোপারা খেলছেন রংপুর রাইডার্স এর জার্সি গায়ে। ৪টি ম্যাচ খেলে  ১৪টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়ে অর্জন করে নিয়েছেন ১৭৯ (গড় ৫৯.৬৬) রান এবং অবস্থান করছেন চতুর্থ স্থানে।

মোমিনুল হক (রাজশাহী কিংস) টেস্ট খেলুড়ে ব্যাটসম্যান মোমিনুল হক বোম ফাটিয়েছেন টি-২০ এর মাঠেও। রাজশাহী কিংসের হয়ে খেলতে নেমে ৬টি ম্যাচ খেলে ১২টি চার ও ৭টি ছক্কা মেরে ১৫৬  রান অর্জন করে নিয়েছেন ধীরগতির বামহাতি অর্থোডক্স বোলার খ্যাত এই ব্যাটসম্যান।

লুক রনচি (চিটাগাং ভাইকিংস) কিউই উইকেটকিপার লূক রনচি খেলছেন চিটাগাং ভাইকিংসের জার্সি গায়ে। ৫ ম্যাচ খেলে ১৬ টি চার ও ১১ টি ছক্কা মেরে ১৫৪ রান অর্জন করেন নিউজিল্যান্ড এর এই উইকেটকিপার ও ব্যাটসম্যান।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৯ নভেম্বর ২০১৭

Comments

comments

Leave a Reply

86 Shares
Share via
%d bloggers like this: