সিকান্দারের ব্যাটিং নৈপুণ্যে চিটাগংয়ের জয়, রংপুরকে হারিয়ে শীর্ষে খুলনা

বেস্ট বায়োস্কোপ, ঢাকা:  জিম্বাবুয়ের সিকান্দার রাজার ব্যাটিং নৈপুণ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে টানা তিন ম্যাচ হারের পর অবশেষে জয়ের মুখ দেখলো চিটাগং ভাইকিংস। চট্টগ্রাম পর্বের দ্বিতীয় ও টুর্নামেন্টের ২৬তম ম্যাচে আজ স্বাগতিকরা ৪০ রানে হারিয়েছে সিলেট সিক্সার্সকে। দিনের অন্য ম্যাচে রংপুর রাইডার্সকে ৯ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো খুলনা টাইটান্স।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং-এ নেমে ২০ ওভারে ৫ উইকেটে ২১১ রান করে চিটাগং। দলের পক্ষে পাঁচ নম্বরে নেমে ৪৫ বলে ৯৫ রান করেন সিকান্দার। ৯টি চার ও ৬টি ছক্কা মারেন তিনি। এছাড়া অধিনায়ক নিউজিল্যান্ডের লুক রঞ্চি ২৫ বলে ৪১ ও দক্ষিণ আফ্রিকার ভ্যান জাইল ২৬ বলে ৪০ রান করেন। সিলেটের কামরুল ইসলাম রাব্বির ২টি উইকেট নেন।

জবাবে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচারের দুর্দান্ত শুরুর পরও পরের দিকের ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে না পারায় ২০ ওভারে ৮ উইকেটে ১৭১ রান পর্যন্ত যেতে পারে সিলেট। দলের পক্ষে ফ্লেচার ৪৬ বলে ৭১ রান করেন। তার ইনিংসে ৮টি চার ও ৪টি ছক্কা ছিলো। চিটাগং-এর তাসকিন ৩টি উইকেট নেন।

এই জয়ে ৭ খেলায় ২ জয়ে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে উঠে এলো চিটাগং। আর ৯ খেলায় ৩ জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানেই থাকলো সিলেট।

অন্যদিকে টুর্নামেন্টের ২৫তম ম্যাচে রংপুর রাইডার্সকে ৯ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে খুলনা টাইটান্স। ৮ খেলায় ৫ জয়ে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে খুলনা। অপরদিকে, ৭ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানেই থাকলো রংপুর।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শুরুটা ভালো করতে না পারলেও, অধিনায়ক মাহমুদুল্লাহ’র ব্যাটিং নৈপুণ্যে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৮ রানের লড়াকু সংগ্রহ পায় খুলনা টাইটান্স।

চার নম্বরে ব্যাট হাতে নেমে ৩৬ বলে ৫৯ রান করেন মাহমুুদুল্লাহ। তার ইনিংসে ৬টি চার ও ২টি ছক্কা ছিলো। এই ইনিংসের কারণে এবারের আসরে রান সংগ্রহের তালিকায় দ্বিতীয়স্থানে উঠে এলেন মাহমুদুল্লাহ।

অধিনায়কের মতো খুলনার হয়ে বড় ইনিংস খেলতে পারেননি দলের অন্যান্য ব্যাটসম্যানরা। ওপেনার নাজমুল হোসেন শান্ত ২০, উইকেটরক্ষক ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস ও আরিফুল হক ১৬ রান করে করেন। রংপুরের রুবেল হোসেন ৩৫ রানে ৩ উইকেট নেন।

১৫৯ রানের জয়ের লক্ষ্যে শুরুটা ভালো করতে পারেনি রংপুরও। দলের দুই বিধ্বংসী ব্যাটসম্যান নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল দলীয় ২০ রানের মধ্যে ফিরে যান। ম্যাককালাম ২ ও গেইল ৯ বলে ১৬ রান করেন।

এরপর মিডল-অর্ডারে উইকেটরক্ষক মোহাম্মদ মিথুন ৩ ও ফজলে মাহমুদ ৬ রান করে ফিরলে ৪ উইকেটে ৪৫ রানে পরিণত হয় রংপুর। সেখান থেকে ঘুরে দাড়ানোর চেষ্টা করেন ইংল্যান্ডের রবি বোপারা ও নাহিদুল ইসলাম।

বোপারা-নাহিদুলের চেষ্টা সফল হয়েছে। পঞ্চম উইকেটে ৭০ বলে ১০০ রানের জুটি গড়েন তারা। কিন্তু এই রান রংপুরকে জয়ের বন্দরে পৌঁছে দিতে পারেনি। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ১৪৯ রান করতে পারে রংপুর। নাহিদুল ৭টি চারে ৪৩ বলে ৫৮ ও বোপারা ৪টি চার ও ১টি ছক্কায় ৪৪ বলে ৫৯ রান করেন। খুলনার আফিফ হোসেন ২টি উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন খুলনার দলপতি মাহমুদুল্লাহ।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৪ নভেম্বর ২০১৭

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: