বার্সেলোনাতেই থাকছেন মেসি

বেস্ট বায়োস্কোপ, ঢাকা:  সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ২০২১ পর্যন্ত বার্সেলোনার সাথে চুক্তি বৃদ্ধি করেছেন লিওনেল মেসি। প্রায় মাসখানেক যাবতই বার্সেলোনার সাথে তার এই চুক্তি বৃদ্ধির বিষয়ে জোর গুজব ছিল। কিন্তু নতুন চুক্তি বৃদ্ধির সাথে আজেন্টাইন সুপারস্টার স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন বার্সা থেকেই তিনি তার ক্যারিয়ার শেষ করতে চান।

গ্রীষ্মকালীণ দলবদলের সময়ই বার্সেলোনার পক্ষ থেকে মেসির চুক্তির বিষয়টি প্রায় নিশ্চিতই করা হয়েছিল। তবে ৩০ বছর বয়সী মেসি ঐ সময় নতুন চুক্তিতে স্বাক্ষর করেননি। ২০১৮ সালে তার আগের চুক্তিটি শেষ হবার কথা ছিল। কাতালান জায়ান্টদের সাথে চুক্তি নবায়ন না করলেও আগামী গ্রীষ্মেই তিনি বার্সা ত্যাগ করতে পারতেন বলে শর্তে উল্লেখ রয়েছে।

বার্সা টেলিভিশনে দেওয়া সাক্ষাতকারে মেসি বলেছেন, ‘যেকোনও একসময় শুধুমাত্র স্বাক্ষর করার বিষয়টি প্রয়োজন ছিল। এখন সেটা সম্পন্ন হয়েছে, এই ক্লাবের সাথে থাকতে পেরে আমি দারুণ খুশি। আমি আগেও বলেছি এই ক্লাবে থেকেই আমি ক্যারিয়ার শেষ করতে চাই। বার্সেলোনার হয়ে ফুটবলকে বিদায় জানানো আমার কাছে সবসময়ই স্বপ্ন ছিল। আমরা সঠিক পথেই আছি।’

বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ বলেছেন, নেইমারকে নিয়ে আমরা যে ভুলটা করেছি মেসির ক্ষেত্রে আমরা একই বিষয়ে বেশ সতর্ক ছিলাম। সে কারণেই মেসির রিলিজ ক্লজ ধরা হয়েছে ৭০০ মিলিয়ন ইউরো। জুনে এ ব্যপারে সমঝোতা হলেও শুধুমাত্র স্বাক্ষরটা প্রয়োজন ছিল। বর্তমান ট্রান্সফার মার্কেটের সাথে সামঞ্জস্য করেই আমরা মেসির সঙ্গে নতুন চুক্তি করেছি।’

 

নেইমারের অনুপস্থিতিতে আক্রমণভাগে মেসির দায়িত্ব অনেক বেড়ে গেছে। সব মিলিয়ে ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা রিয়ালের তুলনায় ৭ পয়েন্ট এগিয়ে লা লিগায় মৌসুমের শুরুটা দারুণ করেছে কাতালান জায়ান্টরা। এবারের মৌসুমে এ পর্যন্ত সব মিলিয়ে ১৯ ম্যাচে ১৬ গোল করেছেন মেসি।

স্প্যানিশ সংবাদমাধ্যম ডেইলি মার্কাতে মেসি বলেছেন, নেইমারের দলবদলের কারণে আমরাদের পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়েছে। আক্রমণভাগে আমরা বিপুল এক সম্ভাবনাকে হারিয়েছি। কিন্তু একদিক থেকে চিন্তা করলে সেটা আমাদের রক্ষণভাগকে শক্তিশালী করেছে। এখন আমরা মধ্যমাঠে আরো বেশি শক্তিশালী। আমরা এখন আরো বেশি সংঘবদ্ধ।

এর আগে গত জুলাই মাসে মেসির সাথে সমঝোতার বিষয়টি ঘোষণা করেছিল বার্সেলোনা। কিন্তু কাগজে কলমে তা চূড়ান্ত করতে ব্যর্থ হওয়ায় বার্তামেউর ওপর চাপ বাড়ছিল। নেইমারের চলে যাওয়াটা বার্সেলোনার জন্য অত্যন্ত ক্ষতির একটি বিষয় ছিল, আর এ কারণে বার্তামেউকে প্রচণ্ড সমালোচনার মুখে পড়তে হয়। বিশেষ করে ট্রান্সফার মার্কেটের শেষ সপ্তাহটি বার্সেলোনার জন্য ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। মেসিকে নতুনভাবে ক্লাবের সাথে সম্পৃক্ত করতে পেরে সেই ইমেজ থেকে অনেকটাই বেরিয়ে আসতে পেরেছেন কাতালান সভাপতি। মেসির নতুন চুক্তিতে বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দেও দারুণ খুশি। এর ফলে ক্লাবের পুনরায় ইতিবাচক পরিবেশ ফিরে আসবে বলেই তার বিশ্বাস।

সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তাকে নিয়ে মেসি ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে সর্বমোট ৩০টি শিরোপা জয় করেছেন। বার্সেলোনার ইতিহাসে এটাই সর্বোচ্চ। এর মধ্যে রয়েছেন আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টাইন অধিনায়ক বার্সেলোনায় যোগ দিয়েছিলেন। এ পর্যন্ত ৫২৩ ম্যাচে করেছেন ৬০২ গোল। যা তাকে বার্সেলোনার হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি এনে দিয়েছে।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৬ নভেম্বর ২০১৭

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: