জয় দিয়ে বিপিএল শেষ চিটাগংয়ের

বেস্ট বায়োস্কোপ, ঢাকা:  জয় দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টির পঞ্চম আসর শেষ করলো চিটাগং ভাইকিংস। ঢাকায় দ্বিতীয় ও শেষ পর্বে গতবারের রানার-আপ রাজশাহী কিংসকে ৪৫ রানের ব্যবধানে হারিয়েছে চিটাগং।

এই জয়ের পরও ১২ খেলায় ৩ জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থেকে বিপিএল শেষ করলো চিটাগং। অন্য দিকে ১২ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে থেকে বিপিএল শেষ করলো রাজশাহী।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথম ফিল্ডিং বেছে নেন রাজশাহীর অধিনায়ক মুশফিকুর রহিম। প্রথমে ব্যাট করার সুযোগটা দারুনভাবে কাজে লাগিয়েছেন চিটাগং-এর দুই ওপেনার অধিনায়ক নিউজিল্যান্ডের লুক রঞ্চি ও ইংল্যান্ডের লুইস রিসি। ৪৭ বলে ৬৯ রান যোগ করেন তারা। ৪টি চার ও ৩টি ছক্কায় ৩০ বলে ৪২ রান করে রাজশাহীর মেহেদি হাসান মিরাজের শিকার হন রঞ্চি।

তিন নম্বরে নামা সৌম্য সরকার দেখেশুনেই এগোচ্ছিলেন। কিন্তু আজও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন তিনি। ১৬ বলে ১৭ রান করে ফিরেন সৌম্য। ১৩ দশমিক ২ ওভারে দলীয় ১০৮ রানে সৌম্যর বিদায়ের পর ৪০ বল মোকাবেলা করে অবিচ্ছিন্ন ৮৬ রানের জুটি গড়েন রিসি ও জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

৪টি চার ও ৩টি ছক্কায় ৫৬ বলে অপরাজিত ৮০ রান করেন রিসি। অনপ্রান্তে ৩টি করে চার ও ছক্কায় ২০ বলে ৪২ রানে অপরাজিত থাকেন সিকান্দার।

জয়ের জন্য ১৯৬ রানের বড় টার্গেটে খেলতে নেমে রাজশাহীর দুই ওপেনারই ব্যর্থ হয়েছেন। মোমিনুল হক ৯ ও রনি তালুকদার ৬ রান করে আউট হন। এমন অবস্থায় তিন নম্বরে নেমে চিটাগং বোলারদের পাল্টা আক্রমণ করেন ইংল্যান্ডের সামিত প্যাটেল। চার-ছক্কার ফুলঝুড়িতে মাত্র ২৩ মিনিটে ২২ বল মোকাবেলা করে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। হাফ-সেঞ্চুরির পরও এগিয়ে যাচ্ছিলেন প্যাটেল। কিন্তু দশম ওভারের দ্বিতীয় বলে প্যাটেলকে থামিয়ে দেন ষষ্ঠ বোলার হিসেবে প্রথমবরের মত আক্রমণে আসা চিটাগং-এর রিসি। ২৬ বলে ৬টি চার ও ৫টি ছক্কায় ৬২ রান করেন প্যাটেল।

তার বিদায়ের পর আর কোন ব্যাটসম্যানই দলকে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রান করতে পারে রাজশাহী। প্যাটেলের পর জাকির হাসান ২৩, নিউজিল্যান্ডের জেমস ফ্রাঙ্কলিন ১৭ ও অধিনায়ক মুশফিকুর রহিম ১৫ রান করে আউট হন। চিটাগং-এর সিকান্দার ৪ উইকেট নেন।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৫ ডিসেম্বর ২০১৭

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: