জাতীয় দলের আরেকটু কাছে আশরাফুল, ডাক পেলেন ‘এ’ দলে

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ধীরে ধীরে জাতীয় দলের খেলার আশার প্রদীপ জ্বলজ্বল করে উঠছে মোহাম্মদ আশরাফুলের। নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন আগেই। সেখানে প্রমাণ করেছেন যে তিনি ফুরিয়ে যাননি। দেখতে দেখতে শেষ হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞার মেয়াদও। িএবার ডাক পেয়েছে ‘এ’ দলে।

খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হচ্ছে একটি চারদিনের ম্যাচ। এই ম্যাচে খেলছেন মোহাম্মদ আশরাফুল। ম্যাচটা আশরাফুলের কাছে বিশেষ তাৎপর্যময়। ম্যাচ ফিক্সিংয়ের অপরাধে পাঁচ বছর নিষিদ্ধ থাকার পর প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন বিসিবির কোনও দলে।

ম্যাচটা আয়োজন করা হচ্ছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) কর্মসূচির আওতায়। এতে সুযোগ পেয়েছেন এইচপির কর্মসূচির আওতায় থাকা ক্রিকেটাররা। আছেন জাতীয় দল, ‘এ’ দল কিংবা জাতীয় দলের আশপাশে থাকা খেলোয়াড়েরাও। এই ম্যাচের আয়োজনের মূল উদ্দেশ্য আসন্ন জাতীয় লিগ ও অক্টোবর-নভেম্বরে জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে খেলোয়াড়দের ঝালিয়ে নেওয়ার সুযোগ তৈরি করে দেওয়া।

‘লাল’ ও ‘সবুজ’ নামে দুটি দলে আছেন ২৩ ক্রিকেটার। লাল দলের অধিনায়ক সৌম্য সরকার আর সবুজ দলের ইমরুল কায়েস। এই ২৩ ক্রিকেটারের একজন হওয়াটা বড় পাওয়াই মনে করছেন আশরাফুল। দৈনিক প্রথম আলোকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, ‘এটা আমার জন্য ইতিবাচক দিক। বড় পাওয়া বলতে পারেন, অনেক দিন পর বিসিবির কোনো দলে সুযোগ পেলাম। বিসিবি ও নির্বাচকদের ধন্যবাদ। এখানে ভালো কিছু করতে পারলে জাতীয় দলের আরও একটু কাছে যাওয়া যাবে। সেটির চেয়ে বড় কথা, জাতীয় লিগের আগে প্রস্তুতি নেওয়ার দারুণ সুযোগ এটি। আমরা বড় দৈর্ঘ্যের ক্রিকেট সবশেষ খেলেছি চার-পাঁচ মাস আগে। এখানে ভালো খেললে দারুণ একটা প্রস্তুতি হবে।’

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৯ সেপ্টেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: