পর্দা উঠলো বঙ্গবন্ধু গোল্ডকাপের

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: সিলেটে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠলো বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের। অনেকদিন পর সিলেটে আন্তর্জাতিক ফুটবল আয়োজনের কারণে দর্শকর ছিলেন উচ্ছসিত, গ্যালারি পূর্ণ ছিল কানায় কানায় পূর্ণ।

সোমবার সন্ধ্যা ৬ টায় বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। বিশেষ অতিতি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার, উপমন্ত্রী আরিফ খান জয়। উদ্বোধনের পূর্বে অতিথিরা উভয় দলের খেলোয়াড়দের সাথে করমর্দন করেন।

সিলেটের একটি স্থানীয় সংবাদমাধ্যম জানায়, টুর্নামেন্ট উপলক্ষে সিলেট নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে লাগানো হয়েছে সুদৃশ্য তোরণ। সড়ক বিভাজকগুলোতে লাগানো হয়েছে বিভিন্ন রঙের ব্যানার ফেস্টুন। সারা শহরজুড়ে মাইকিং করে প্রচারণা চালায় বাফুফে।

উদ্বোধনী ম্যাচকে ঘিরে স্টেডিয়াম এলাকা ছিলো লোকে লোকারণ্য। টিকেটের জন্য লম্বা লাইন ছিলো দুপুর থেকেই। সিলেট নগরীর পাশাপাশি আশপাশের উপজেলা থেকেও ফুটবলপ্রেমীরা এসে ভিড় করেন স্টেডিয়ামের টিকেট কাউন্টারগুলোতে। মাত্র তিনটি কাউন্টারের মাধ্যমে টিকেট বিক্রির কারণে ভিড় সামলাতে হিমশিম খেতে হয় নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যদের। অনেক দর্শককেই দীর্ঘলাইনে দাঁড়িয়ে বিরক্তি প্রকাশ করতে দেখা যায়। তবে উদ্বোধনী ম্যাচেই বাংলাদেশের খেলা হওয়ায় উচ্ছাসের কমতি ছিলো না দর্শকদের মধ্যে।

বাফুফে সুত্র জানায় সিলেট স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা ২৫ হাজার। তার মধ্যে ২২ হাজার টিকেট বিক্রির জন্য কাউন্টারে দেয়া হয়। তবে ম্যাচ শুরুর কিছুক্ষণের মধ্যেই টিকেট শেষ হয়ে যাওয়ায়, ম্যাচ শুরুর পরেও প্রায় সহস্রাধিক দর্শক টিকেটের লাইনে অপেক্ষমান ছিলেন।

আন্তর্জাতিক এই টুর্নামেন্টকে ঘিরে সিলেট নগরীতে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। ম্যাচ চলাকালে ও খেলোয়াড়দের আসা যাওয়ার সময় নগরীর প্রধান প্রধান কয়েকটি সড়কে যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে মহানগর পুলিশ। এছাড়া স্টেডিয়াম এলাকায় নিরাপত্তা নিশ্চিতে ব্যাপক সংখ্যক পুলিশ, র‌্যাব সহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১ অক্টোবর ২০১৮

Comments

comments

One thought on “পর্দা উঠলো বঙ্গবন্ধু গোল্ডকাপের

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: