টেস্ট ক্যারিয়ার লম্বা করতে চায় কুলদীপ

বেস্ট বায়োস্কোপ,ঢাকা: ভারতের হয়ে দীর্ঘদিন টেস্ট খেলতে চান বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদব। রাজকোটে সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬ উইকেট নিয়ে এ কথা বলেন কুলদীপ। তিনি বলেন, ‘টেস্ট ক্রিকেট আমার হৃদয়ে আছে। তাই ভারতের হয়ে দীর্ঘদিন টেস্ট খেলতে চাই এবং সফল হতে চাই। এই ফরম্যাটে সফলতম ক্যারিয়ার গড়তে চাই।’

২০১৭ সালের মার্চে টেস্ট অভিষেক হয় কুলদীপের। এরপর গেল দেড় বছরে মাত্র ৩টি ম্যাচ খেলেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কুলদীপের ম্যাচটি ছিলো টেস্ট ক্যারিয়ারের চতুর্থ। নিজের চতুর্থ টেস্টে প্রথমবারের মত পাঁচ উইকেট নেয়ার কীর্তি গড়েন কুলদীপ। অবশ্য ওয়ানডে ও টি-২০তে ইতোমধ্যে পাঁচ উইকেট শিকার করেছেন তিনি। তাই বিশ্বের সপ্তম বোলার হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটে পাঁচ উইকেট নেয়ার নজির গড়েন কুলদীপ।

এই ফর্ম ধরে রেখে টেস্টে নিজের অবস্থান আরও পাকাপোক্ত করতে চান ১৯ মাসে চতুর্থ টেস্ট খেলা কুলদীপ। তিনি বলেন, ‘আমি অনেক বেশি লাল-বলের ক্রিকেটে খেলতে চাই। এটাই আমার আসল লক্ষ্য। এজন্য টেস্ট দলে নিজের অবস্থান আরও পাকাপোক্ত করতে হবে।’
তিনি আরও বলেন, ‘ইংল্যান্ডে কন্ডিশন ভিন্ন ছিলো। হয়তো আমি আরও ভালো বল করতে পারতাম, কিন্তু সেখানে তা হয়নি। কিন্তু ইংল্যান্ড থেকে ফিরে ‘এ’ দলের সাথে দু’টি ম্যাচ খেলেছি। ঐ ম্যাচ দু’টি আমাকে ঘুড়ে দাড়াতে সহায়তা করেছে।

২০১৭ সালের মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর ৪টি টেস্ট, ২৯টি ওয়ানডে ও ১২টি টি-২০ ম্যাচ খেলেছেন কুলদীপ। তাই টেস্ট ও ওয়ানডে-টি-২০ ফরম্যাটের মধ্যে বিস্তর পার্থক্য রয়েছে বলে মনে করেন ২৩ বছর বয়সী এই স্পিনার।

সাদা বল থেকে লাল বলে খেলাটা অনেক কঠিন এবং চ্যালেঞ্জিং। বিশেষভাবে চায়নাম্যান বোলারের জন্য আরও বেশি চ্যালেঞ্জিং। কারন এক ফরম্যাট থেকে আরেক ফরম্যাটে আসতে সময় লাগে । সাদা বল কিছুটা কঠিন, কিন্তু গ্রিপ করা সহজ। কিন্তু সাদা বলে, কিছু ওভারের পরই নরম হয়ে যায় তাই কিছুক্ষণ বাদে মানিয়ে নেয়া যায়।

ভারতের হয়ে এখন পর্যন্ত টেস্টে ১৫টি, ওয়ানডেতে ৫৮টি ও টি-২০তে ২৪টি উইকেট শিকার করেছেন কুলদীপ।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৮ অক্টোবর ২০১৮

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: