শুক্রবার পেশাদার ফুটবলার হিসেবে অভিষেক বোল্টের

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন স্প্রিন্টের রাজা উসাইন বোল্ট। শুক্রবার সিডনিতে  সেন্ট্রাল কোস্ট মেরিনার্স ক্লাবের হয়ে ম্যাকার্ধার সাউথ ওয়েস্ট ইউনাইটেডের বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচে খেলতে নামবেন তিনি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোকে তিনি জানান, খেলোয়াড়ি জীবনের নতুন চ্যালেঞ্জকে সাদরে গ্রহণ করছেন তিনি। সেই সাথে শৈশবকালের স্বপ্নও পূরণ হচ্ছে তার। এ ম্যাচে কোচ তাকে সেরা একাদশে রাখার আভাস দিয়েছেন বলে জানান বোল্ট।
বুধবার মেরিনার্স ক্লাবের মিডিয়াতে বোল্ট বলেন, ‘আমার জন্য এটা খুবই ভালো পদক্ষেপ, যখন কোচ আপনার ফিটনেস নিয়ে খুষি হবে, তখন একাদশের শুরু থেকেই রাখবে। এটি সবসময়ই ভালো । আমি এমন সুযোগ পেয়ে সত্যিই খুব খুশি এবং সেখানে যাবো এবং শুরু করবো। মাঠে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবো।’
গত আগস্টে ফুটবলে অভিষেক হয় অলিম্পিকে আটবারের চ্যাম্পিয়ন বোল্টের। বদলি খেলোয়াড় হিসেবে মাঠে ২০ মিনিট নিজের কসরত দেখান তিনি। এসময় গোলের ভালো সুযোগ তৈরি করেও, তা হাতছাড়া করেন বোল্ট।

বোল্ট আরও বলেন, তার নিজের ফিটনেসের আরও উন্নতি করছেন এবং ভবিষ্যতে মাঠে আরও বেশি সময় কাটানোর আশা করেন। তিনি বলেন, ‘আমার গতি ও স্পর্শ এখন আরও ভালো হয়েছে। আমি শিখতে পেরেছি ফিটনেস ভালো করা যায় এবং কোথায় ঠিকভাবে বল দেয়া যায়।’

সিডনি ‘এ’ লিগে কয়েক বছর ধরে দর্শক খড়ায় ভুগছে। তবে বোল্টের উপস্থিতি এবার মাঠে দর্শকদের সমাগম হবে বলে আশাবাদ টিভি সম্প্রচার কর্তৃপক্ষ।
পেশাদার ফুটবলার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করার আগে চাপে আছেন বলেও স্বীকার করেছেন বোল্ট। তবে নিজেকে প্রমানের জন্য উদগ্রিব হয়ে থাকা স্প্রিন্ট কিং বলেন, ‘এটি খুবই বড় ম্যাচ। আমার মনে হয়, এর মাধ্যমেই ক্লাব আমার ক্যারিয়ার নিয়ে ভাববে। তাই এ ম্যাচটি আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি নিজেকে প্রমানের জন্য উন্মুখ হয়ে আছি।’

এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একটি প্রীতি ফুটবল ম্যাচ খেলেছিলেন এই জ্যামাইকান। এছাড়াও ক্রিকেটেও অভিজ্ঞতা আছে তার। বোলিং করে নিয়েছিলেন গেইলের উইকেট।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১০ অক্টোবর ২০১৮

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: