দেশে ফেরার আগেই সাকিবের মাঠে ফেরার প্রস্তুতি

বেস্ট বায়োস্কোপ,ঢাকা: সংক্রমণ ছড়িয়ে পড়ায় বাঁ হাতের কনিষ্ঠা আঙুল প্রায় হারাতে বসেছিলেন সাকিব আল হাসান। তবে বড় দুর্ঘটনা ঘটার আগেই ছোট একটি অস্ত্রোপচারে সে যাত্রা পার পেয়েছিলেন তিনি। এরপর অস্ট্রেলিয়ায় নিয়েছেন উন্নত চিকিৎসা।
অস্ট্রেলিয়াতে আঙুলের পরীক্ষা-নিরীক্ষা করিয়ে আজ দুপুরে দেশে ফিরেছেনএ অলরাউন্ডার। বিমানবন্দরে নেমে তাঁর কণ্ঠে ঝরেছে আশাবাদ, আঙুলের সংক্রমণ নিয়ন্ত্রণের মধ্যেই আছে। সেখানে কোনো ব্যথা নেই। আশা করছেন, অস্ত্রোপচার ছাড়াই আবারও নামতে পারবেন মাঠে।

এশিয়া কাপ শেষেই আঙুলের অস্ত্রোপচার করাতে চেয়েছিলেন সাকিব। তবে পরবর্তীতে এশিয়া কাপ খেলার সিদ্ধান্ত নেন তিনি। মূলত ফিজিও কাছ থেকে সবুজ সংকেত পেয়েই খেলতে গিয়েছিলেন তিনি। কিন্তু আসরের মাঝপথে আঙুলের ব্যথা বেড়ে যাওয়ায় দেশে ফিরে আসেন তিনি।

এরপর সংক্রমণ বেড়ে যাওয়ায় সে অস্ত্রোপচার আর করা হয়নি তার। খুব শিগগিরই করারও সম্ভাবনা নেই। তবে অস্ত্রোপচার ছাড়া পুনর্বাসনের মাধ্যমে খেলায় ফিরে আসার কথা ভাবছেন দেশ সেরা এ অলরাউন্ডার, ‘অস্ত্রোপচার ৬ থেকে ১২ মাসের মধ্যে করা যাবে না। কিন্তু ভালো দিক হচ্ছে অস্ত্রোপচার না করেও হয়তো খেলা সম্ভব হতে পারে।

তাঁর চোটের সবচেয়ে বড় সমস্যাটা হচ্ছে, এটি কবে ভালো হবে, সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু বলা সম্ভব নয়, ‘এটা এমন একটা সমস্যা, যেটা ভালো হওয়ার নির্দিষ্ট কোনো সময়সীমা কেউ দিতে পারছেন না।

এমন হতে পারে, আমি হয়তো পরের মাসেই খেলতে পারব। এক মাস নাকি কতদিন, সেটার উত্তর জানা যাবে আসলে পুনর্বাসন প্রক্রিয়া শেষে। তবে ব্যথা ফিরে এলে তখন আবার ব্যবস্থা নিতে হবে অবস্থা বুঝে।

বসে নেই সাকিব। দেশে ফেরার আগেই শুরু করে দিয়েছেন ফেরার প্রক্রিয়া। এর মধ্যেই পুনর্বাসন শুরু করে দিয়েছেন থেরাপিস্ট দেখিয়ে। দ্রুতই আঙুলে শক্তি ফিরে পেতে চান এ অলরাউন্ডার ।এটিই এখন প্রধান উদ্দেশ্য ।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস,
১৪ অক্টোবর,২০১৮

Comments

comments

Leave a Reply

39 Shares
Share via
%d bloggers like this: