বাংলাদেশের বিপক্ষে আত্মবিশ্বাসী মাসাকাদজা

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: কন্ডিশনের সঙ্গে পরিচিত হওয়ায় আসন্ন সিরিজে ভালো করার বিষয়ে আত্মবিশ্বাসী সফরকারী জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা। এছাড়া ইনজুরির কারণে স্বাগতিক বাংলাদেশ দলে দুই তারকা খেলোয়াড় অলরাউন্ডার সাকিব আল হাসান ও ওপেনিং ব্যাটসম্যান মারকুটে তামিম ইকবালের অনুপস্থিতিও জিম্বাবুয়ের জন্য ভালো খবর বলে মনে করেন তিনি।

বিগত বেশ কয়েক বছর যাবত বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) টি-২০ টুর্নামেন্ট এবং ঘরোয়া লিগে জিম্বাবুয়ের বেশ কয়েকজন খেলোযাড় নিয়মিত অংশগ্রহণ করছে। যে কারণে বাংলাদেশ দলের কন্ডিশন আফ্রিকার দলটির বেশ পরিচিত। সিরিজে সাকিব-তামিম না থাকলেও ফেবারিট হিসেবেই মাঠে নামবে টাইগাররা। স্বাগতিক হিসেবে বাংলাদেশ যথেষ্ট শক্তিশালী ও কঠিন প্রতিপক্ষ মানছেন জিম্বাবুয়ে অধিনায়ক। তবে টাইগারদের হারানোর সামর্থ্য আছে জিম্বাবুয়ের বলে মনে করেন সফরকারী অধিনায়ক মাসাকাদজা।

দক্ষিণ আফ্রিকা সফরে কোন ফরমেটেই জয়ের দেখা মেলেনি। সফরের ঝক্কি ঝামেলা। মানসিক অবসাদ তো আছেই। তারপরও বসে থাকার উপায় নেই। হাতে সময়ও কম। ফলে বাংলাদেশে পা রেখেই প্রস্ততিতে নেমে পড়ছে জিম্বাবুয়ের ক্রিকেটাররা। অধিনায়ক মাসাকাদজা মনে করেন, দক্ষিণ আফ্রিকায় হারলেও ইতিবাচক ক্রিকেট খেলেছেন তারা। সে মানসিকতা থেকে আত্মবিশ্বাস পুঁজি করতে চায় জিম্বাবুয়ে।

মাসকাদজা, টেইলরদের কাছে বাংলাদেশতো ঘরের মাঠের মতোই। বেশি বেশি সিরিজ আর কয়েকজন ক্রিকেটারের আছে ঘরোয়া লিগে খেলার অভিজ্ঞতা। কিন্তু বদলে যাওয়া টাইগারদের সঙ্গে সাম্প্রতিক স্মৃতি যে ভালো নয় সফরকারীদের। তবে নিজেদের উপর বিশ্বাস হারাতে চান না মাসাকাদজা । মনে করেন সামর্থ্য আছে টাইগারদের হারানোর। তবে সাকিব-তামিম বিহীন বাংলাদেশকে মানছেন কঠিন প্রতিপক্ষ।

এদিকে, নানা নাটকীয়তার পর জিম্বাবুয়ে দলে ফিরেছেন সিকান্দার রাজা। পাশপাাশি দলে আছেন কয়েক জন তরুণ ক্রিকেটার। টেইলরদের মত সিনিয়ররাও আস্থার প্রতীক। সব মিলিয়ে আশায় বুক বাঁধছে জিম্বাবুয়ে।

আগামী ২১ অক্টোবর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচ দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করবে জিম্বাবুয়ে। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ দু’টি যথাক্রম ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৯ অক্টোবর ২০১৮

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: