ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে নারী টাইগাররা

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের অচেনা পরিবেশ। আবহাওয়া থেকে শুরু করে উইকেট- সবই পুরোপুরি অচেনা। সেই চ্যালেঞ্জে জয়ের জন্য আগেভাগেই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

মঙ্গলবার সন্ধ্যায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওয়েস্ট ইন্ডিজ রওনা হবেন সালমা-জাহানারারা। ৯ নভেম্বর আসর শুরু। শুরুর দিনেই বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মোকাবেলা করতে হবে সালমাদের। ১৫ দিনের বেশি সময় হাতে নিয়ে ‌ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ। বাড়তি প্রস্তুতিতে মানিয়ে নেয়ার সুযোগ।

অচেনা পরিবেশে খাপ খাইয়ে বিশ্বকাপে ভালো করা সম্ভব বলে সংবাদ মাধ্যমকে জানান সালমা, ‘কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই আমরা ১০-১২ দিন আগে যাচ্ছি। ওদের কন্ডিশন, আবহাওয়া এবং উইকেট সবই আমাদের অজানা। আমরা যেহেতু আগে যাচ্ছি, তাই আশা করছি সবকিছুর সঙ্গে মানিয়ে নিয়ে আমরা ভালো করবো।’ দেশ ছাড়ার আগে বিসিবির অনূর্ধ্ব-১৫ ছেলেদের দলের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেছে মেয়েরা। প্রথম দুটিতে হার দেখলেও ভালো প্রস্তুতির কথাই জানালেন সালমা।

টুর্নামেন্টে বেশ কঠিন গ্রুপেই পড়েছে বাংলাদেশ। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও একই গ্রুপে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কার মতো শক্তিশালী দল। কিন্তু বড় দলগুলোর ভিড়ে বাংলাদেশও যে এখন সমীহ করার মতো, সেটাই মনে করিয়ে দেন টাইগ্রেস অধিনায়ক। ‘গ্রুপ দুটোই বেশ শক্তিশালী, দুটো গ্রুপকেই শক্তিশালী করে দেখা হচ্ছে। এখন কিন্তু আমাদেরকে নিয়েও সবাই চিন্তা করে। আশা করছি সবকিছু মিলিয়ে আমরা খুব ভালো করবো। সবাইকে আশা দিতে পারি এবার।’

বিশ্বকাপে যাওয়ার আগে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি প্রস্তুতিটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। হেরেছে সবগুলো ম্যাচেই। কিন্তু সেই সিরিজের হতাশা ভুলে পুরো দল এখন মানসিকভাবে অনেক পরিপক্ব বলে জানালেন সালমা।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৩ অক্টোবর ২০১৮

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: