ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে আরামবাগ ও চট্টগ্রাম আবাহনী

বেস্ট বায়োস্কোপ,ঢাকা: ফেডারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামে আরামবাগ ক্রীড়া সংঘ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেলে তারা রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে ৩-১ গোলে হারায়। তাতে এক ম্যাচ জিতেই কোয়ার্টার ফাইনালে উঠে গেছে তারা।

প্রথম ম্যাচে রহমতগঞ্জ একই ব্যবধানে চট্টগ্রাম আবাহনীর কাছেও হেরেছিল। দুই ম্যাচের দুটিতেই হেরে ওয়ালটন ফেডারেশন কাপের ৩০তম আসর থেকে বিদায় নিয়েছে পুরান ঢাকার দলটি। আর সেমিফাইনাল নিশ্চিত হয়েছে আরামবাগ ও চট্টগ্রাম আবাহনীর। গ্রুপ সেরা হওয়ার লড়াই দল দুটি ২ নভেম্বর মুখোমুখি হবে।

বুধবার অবশ্য রহমতগঞ্জের বিপক্ষে গোলের দেখা পেতে প্রথমার্ধের যোগ করা সময় পর্যন্ত অপেক্ষা করতে হয় আরামবাগকে। এ সময় আরামবাগের ইদেনি চিনেডু ম্যাথিউ গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আরামবাগ। বিরতির পর ফিরে এসেই নিজের জোড়া গোল পূর্ণ করেন চিনেডো। ৬৬ মিনিটে রহমতগঞ্জের গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান তিনি। এই গোলে তাকে সহায়তা করেন আরাফাত হোসেন। ৮০তম মিনিটে আরামবাগের ক্লাবটির আরিফুর রহমান গোল পেলে ব্যবধান হয় ৩-০। অবশ্য ম্যাচের যোগ করা সময়ে রহমতগঞ্জের সিও জুনাপিও একটি গোল শোধ দেন। কিন্তু সেটা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল ৫ লাখ এবং রানার্স-আপ দল ৩ লাখ টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া প্রতিটি দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি পাবে।

টুর্নামেন্টের এ’ গ্রুপে রয়েছে- চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ‘বি’ গ্রুপে রয়েছে – সাইফ স্পোর্টিং, ব্রাদার্স ইউনিয়ন ও টিম বিজেএমসি। ‘সি গ্রুপে রয়েছে – ঢাকা আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং ‘ডি’ গ্রুপে রয়েছে- শেখ জামাল ধানমন্ডি ক্লাব, বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও নোফেল স্পোর্টিং ক্লাব।

২৭ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। এরপর ৬ নভেম্বর থেকে ৯ নভেম্বর পর্যন্ত হবে কোয়ার্টার ফাইনাল। ২১ ও ২২ নভেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ২৪ নভেম্বর হবে ফাইনাল।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৩০ অক্টোবর ২০১৮

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: