ব্যাট হাতে সেরা মুশফিক, বল হাতে তাইজুল

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ রান করেছেন বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহিম। আর সর্বোচ্চ উইকেট নিয়েছেন তাইজুল।

২ ম্যাচের ৪ ইনিংস ব্যাট করে ২৭০ রান করেছেন মুশফিক। তার ব্যাটিং গড়- ৯০। সিরিজে একটি ডাবল-সেঞ্চুরি হাকিয়েছেন মুশফিক। ঢাকা টেস্টে অপরাজিত ২১৯ রান করেন এই ডান-হাতি ব্যাটসম্যান। অবশ্য দ্বিতীয় ইনিংসে ৭ রানের বেশি করতে পারেননি তিনি। সিলেট টেস্টে দু’ইনিংসে মুশফিকের রান ছিলো যথাক্রমে-৩১ ও ১৩।

সিরিজের দু’টি সেঞ্চুরি হাকিয়ে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় দ্বিতীয়স্থানে রয়েছেন জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর। সর্বমোট ২৪৬ রান করেছেন তিনি। সিলেটের অভিষেক টেস্টে ৬ ও ২৪ রান করেন টেইলর। তবে ঢাকা টেস্টের দু’ইনিংসে ১১০ ও অপরাজিত ১০৬ রান করেন জিম্বাবুয়ের সাবেক এই অধিনায়ক। তৃতীয় স্থানে রয়েছেন ঢাকা টেস্টে প্রথম ইনিংসে ১৬১ রানের ইনিংস খেলা বাংলাদেশের মোমিনুল হক।

অন্যদিকে সিরিজে বল হাতে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন স্বাগতিক দলের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। ২ ম্যাচের ৪ ইনিংসে ৩৭০ রানে ১৮ উইকেট শিকার করেন তিনি। এমন পারফরমেন্সর স্বীকৃতি হিসেবে সিরিজ সেরাও হয়েছেন তাইজুল।

সিলেটে সিরিজের প্রথম টেস্টের দু’ইনিংসেই পাঁচ বা ততোধিক উইকেট নেন তাইজুল। প্রথম ইনিংসে ৬ ও দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট শিকার করেন তিনি। ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট শিকার করেন তাইজুল। দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ২ উইকেট।

সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী বাংলাদেশের ডান-হাতি অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ। ১৯২ রানে ১১ উইকেট শিকার করেন তিনি। তৃতীয় সর্বোচ্চ উইকেট নিয়েছেন জিম্বাবুয়ের ডান-হাতি পেসার কাইল জার্ভিস। ১৫৫ রানে ১০ উইকেট নিয়েছেন তিনি।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৬ নভেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

114 Shares
Share via
%d bloggers like this: