সৌম্যের ব্যাটে আত্মবিশ্বাস পাচ্ছে টাইগাররা

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও ছিলেন দারুণ, আবারও নজর কাড়লেন সৌম্য সরকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও হেসে উঠলো তার ব্যাট। তার এই আত্মবিশ্বাসী ব্যাটিং প্রেরণা যোগাচ্ছে ছন্দে না থাকা বাকি ব্যাটসম্যানদেরও।

গত কিছুদিন ধরে সৌম্য যেখানেই খেলছেন, সেখানেই যেন ফুল হয়ে ফুটছে তার ব্যাট। সেই ধারাবাহিকতায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে সোমবার ব্যাট হাতে আলো ছড়িয়েছেন এই বাঁহাতি। ১০ চার এবং ৩ ছক্কায় ৭৮ রানের ইনিংস খেলে আউট হন তিনি।

এক বছর আগে সাদা পোশাকে সবশেষ ম্যাচ খেলা সৌম্য সরকার ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্ট দলে ফিরেছেন। সদ্য শেষ হওয়া জাতীয় লিগে ভালো খেলার পুরস্কার হিসেবে এই ডাক পাওয়া। জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খুলনার হয়ে ৫ ম্যাচে ৬৭.২৮ গড়ে ৪৭১ রান এসেছে তার ব্যাট থেকে। এক সেঞ্চুরি ও চার হাফসেঞ্চুরিতে লিগের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। শুধু তাই নয় জাতীয় লিগের মাঝে জিম্বাবুয়ের বিপক্ষে ৫০ ওভারের এক প্রস্তুতি ম্যাচ ও একটি ওয়ানডেতে সুযোগ পেয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন। প্রস্তুতি ম্যাচে অপরাজিত ১০২ এবং জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে খেলেন ১১৭ রানের ইনিংস।

এমন ধারাবাহিক সৌম্যকে এর আগে কখনো দেখা যায়নি। সোমবার ক্যারিবিয়ান বোলারদের সাবলীলভাবে খেলে সেঞ্চুরির কাছেই ছিলেন। সেই ইঙ্গিত শুরু থেকেই দিয়ে যাচ্ছিলেন। গ্যাব্রিয়েলের অফ স্টাম্পের বাইরের বলটি প্রথম স্লিপের মাঝ বরাবর দিয়ে বেরিয়ে গেলে, সৌম্যর ব্যাট থেকে আসে প্রথম চার। শুরুতে গ্যাব্রিয়ালের বাউন্সারে কিছুটা ভুগলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে পাল্টা আক্রমণ হানেন সৌম্য।

লাঞ্চ বিরতির পর পর আক্রমণে আসেন দেবেন্দ্র বিশু। অফ স্টাম্পের বাইরের হাফভলি বলটিতে বাউন্ডারিতে পাঠিয়ে বিশুকে স্বাগত জানান। একই ওভারের পরের বলে কাভার ড্রাইভে চারের মাধ্যমে তুলে নেন হাফসেঞ্চুরি। এই ইনিংস খেলতে গিয়ে তিনটি ছক্কা হাঁকান। যার মধ্যে বিশুকে স্লগ করে মারা ছক্কাটি ছিলো দারুণ দৃষ্টিনন্দন।

তবে সেঞ্চুরি থেকে ২২ রানে দূরে থাকতে থাকতেই মনোযোগ হারিয়ে ফেলেন সৌম্য। ওরিক্যানের বলে শর্ট লেগে ফিল্ডিং করা সুনীল আমব্রিসকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। পা বাড়িয়ে ডিফেন্স করতে চেয়েছিলেন ঠিকই। কিন্তু বলটা ঠিকমতো ব্যাটে না লাগাতে সাদমানকে সঙ্গে নিয়ে গড়া ১২৬ রানের বড় জুটি ভেঙে যায় তখন।
বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৯ নভেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

87 Shares
Share via
%d bloggers like this: