বলিউডে অভিনয় নিয়ে মুখ খুললেন শাকিব

বেস্ট বায়োস্কোপ ঢাকা: কিছুদিন আগে গুঞ্জন উঠেছিলো বলিউডের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। তবে এবার নিজেই জানালেন বলিউডে অভিনয়ের কোনো ‘খবর’ নেই। অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোরকে দেওয়া সাক্ষাতকারে তিনি একথা বলেন।  তিনি বলেন, “এখনও কোনো নিউজ নেই; নিউজ হলে জানাবো। কিছু হলে আমি নিজেই জানাবো।”

গত বছরের মাঝামাঝি থেকে ‘বলিউডে শাকিব খান’ শিরোনামে নানা সংবাদ হয় দেশীয় সংবাদমাধ্যমে। এ অভিনেতার বরাত দিয়ে বেশ কিছু বলিউডের চলচ্চিত্রে তার ‘চুক্তিবদ্ধ’ হওয়ার খবরও মিলেছে। চলচ্চিত্রে ‘চুক্তিবদ্ধ’ হওয়ার আগেই কিভাবে গণমাধ্যমে তার এ বক্তব্য এলো? জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেতার দাবি, তিনি বলিউডে অভিনয়ের বিষয়ে গণমাধ্যমে কোনো বক্তব্য দেননি।

আক্ষেপ প্রকাশ করে তিনি বললেন, ‘বলিউডে অভিনয়ের ব্যাপারে কিছুই বলিনি। এখন তো ইন্টারভিউ দিতে হয় না। নিজেরা নিজেরাই ইন্টারভিউ করে ফেলে। এ কারণে অনেক গণমাধ্যমের উপর মানুষের বিশ্বাস উঠে গেছে।’

বলিউডের কোনো চলচ্চিত্রে এখনো ‘চুক্তিবদ্ধ’ না হলেও অভিনয়ের সুযোগ খুঁজতে এ অভিনেতা বেশ আঁটঘাট বেঁধে নেমেছেন বলে খবর মিলেছে। বলিউডের নির্মাতা হারিশ ব্যাসের সঙ্গে শাকিব খানের যোগাযোগের খবর পেয়েছে; তবে সেটাও নাকচ করলেন শাকিব খান।

গত বছর মুক্তিপ্রাপ্ত বলিউডের অন্যতম আলোচিত চলচ্চিত্র ‘আংরেজি মে কেহতা হ্যায়’র নির্মাতা হারিশ ব্যাস জানিয়েছেন, শাকিব খানের তরফ থেকে তার সহকারী মারফত ‘ভাইজান এলো রে’ ও ‘নবাব’ চলচ্চিত্রের ট্রেইলার পাঠানো হয়েছে; সেগুলো তিনি দেখেছেনও। শাকিবের সঙ্গে মিটিংয়ে বসার সম্ভাবনার কথাও জানিয়েছেন তিনি।

কিন্তু শাকিব খান বলিউডের এ নির্মাতাকে চিনলেন না! উল্টো প্রশ্ন তুললেন, “ওনাকে আমার ট্রেইলার কে দিল? আমার সহকারী তো উনাকে চেনেই না। উনি কাজ করেছেন, সেটাই তো জানি না। উনি কী ছবি বানিয়েছেন আগে?”

বিষয়টি নিয়ে হারিশ ব্যাসের সঙ্গে যোগাযোগ করা হলে তার কোনো সাড়া পাওয়া যায়নি।

বলিউডে পা দেওয়ার আগে কয়েক বছর ধরে টালিউডের চলচ্চিত্রে নিজেকে ঝালিয়ে নিয়েছেন শাকিব খান। কলকাতা থেকে মুখ ফিরিয়ে আপাতত ঢাকার চলচ্চিত্রেই বেশি মনোনিবেশে আগ্রহী বলে জানালেন তিনি। সেকারণেই ‘ভাইজান এলো রে’ ও ‘নাকাব’-এর পর টালিউডের কোনো চলচ্চিত্রে দেখা যায়নি তাকে।

মাঝে কলকাতার দুইটি চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেলেও তিনি তা ছেড়ে দিয়েছেন। দেশের চলচ্চিত্রের প্রতি দায়বদ্ধতা থেকেই এ সিদ্ধান্তে এসেছেন বলে দাবি তার। তিনি বলেন, সেই সময়টুকু ঢাকার চলচ্চিত্রের পেছনে ব্যয় করেছি।

বর্তমানে এফডিসিতে শাহিন সুমনের পরিচালনায় ‘একটু প্রেম দরকার’ নামে একটি চলচ্চিত্রের শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি; আসছে ভালোবাসা দিবসে মুক্তি পাবে তার ‘শাহেনশাহ’; এতে তার বিপরীতে আছেন নুসরাত ফারিয়া ও রোদেলা জান্নাত।

বেস্ট বায়োস্কোপ বিনোদন
২০ জানুয়ারি ২০১৯

Comments

comments

Leave a Reply

4 Shares
Share via
%d bloggers like this: