সেভিয়াকে ৬-১ গোলে বিধ্বস্ত করে সেমিতে বার্সা

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: সেভিয়াকে ৬-১ গোলের ব্যবধানে হারিয়ে কোপা দেল রে ফুটবল টুর্নামেন্টে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে বার্সেলোনা। প্রথম লেগে এই ক্লাবটির কাছে ২-০ গোলে হেরে গিয়েছিল কাতালান জায়ান্টরা।

তবে ক্যাম্প ন্যুতে ফিরতি লেগের ম্যাচের ৩১ মিনিটেই ২-০ গোলের লীড নিয়ে আগের ব্যবধান কাটিয়ে উঠে বার্সা। পেনাল্টি থেকে ১৩ মিনিটে ফিলিপ কুটিনহোর গোলে লীড পাওয়া বার্সাকে এ সময় দ্বিগুণ ব্যবধানে পৌঁছে দেন ইভান রাকিটিচ। এরপর গোল করে বার্সার বড় জয়ে একে একে ভুমিকা রাখতে থাকেন সার্গি রবার্তো, লুইস সুয়ারেজ ও প্লে মেকার লিওনেল মেসি। এরই মধ্যে পেনাল্টি থেকে গোল পরিশোধ করে প্রথমার্ধেই সেভিয়াকে সমতায় ফেরানোর সুযোগ পেয়েছিলেন এভার বানেগা। কিন্তু গোলটি করতে ব্যর্থ হন তিনি। তবে বিরতির পর সেভিয়ার হয়ে অবশ্য একটি গোল পরিশোধে সক্ষম হয়েছেন সফরকারী দলের গুইলার্মে এ্যারেনা।

প্রথম লেগে পিছিয়ে পড়ার পর দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ানো বার্সেলোনার জন্য নতুন কোন ঘটনা নয়। তবে সেভিয়া হচ্ছে লা লিগা পয়েন্ট টেবিলের চতুর্থ অবস্থানে থাকা দল। চলতি মৌসুমে বার্সেলোনার বিপক্ষে শিরোপা প্রতিদ্বন্দ্বী।

এই জয়ের ফলে টুর্নামেন্টের শেষ চারে ভ্যালেন্সিয়া ও রিয়াল বেতিসের সঙ্গী হল কাতালান দলটি। এদিন বেতিস এস্পানিওলকে ৩-১ গোলে হারিয়ে দুই লেগে মিলে ৪-২ গোলে এগিয়ে থেকে সেমিতে জায়গা করে নিয়েছে। অপরদিকে মঙ্গলবার গেটাফেকে হারিয়ে শেষ চারে নাম লেখায় ভ্যালেন্সিয়া।

প্রথম লেগে শীর্ষ খেলোয়াড়দের বিশ্রামে রেখেছিলেন বার্সেলোনা কোচ আর্নেস্টো ভালভার্দে। এবার বলতে গেলে সেরা একাদশটিকেই মাঠে নামিয়েছেন। সুয়ারেজের সঙ্গে আক্রমণভাগে ফিরিয়ে এনেছিলেন আগের সপ্তাহে বিশ্রামে পাঠানো আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসিকেও

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১ ফেব্রুয়ারি ২০১৯

Comments

comments

Leave a Reply

1 Share
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: