শেষ দল হিসেবে প্লেঅফ নিশ্চিত ঢাকার

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: খুলনা টাইটান্সকে হারিয়ে শেষ দল হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের প্লে-অফ নিশ্চিত করলো গতবারের রানার্স-আপ ঢাকা ডায়নামাইট। টুর্নামেন্টের ৪২তম ও লিগ পর্বের শেষ ম্যাচে ঢাকা ডায়নামাইটস ৬ উইকেটে হারায় খুলনা টাইটান্সকে। এই জয়ে ১২ খেলায় ১২ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের চতুর্থস্থানে উঠে প্লে-অফ নিশ্চিত করলো ঢাকা। ঢাকার সমান ১২ পয়েন্ট পেয়েও রান রেটে পিছিয়ে থাকায় লিগ পর্ব থেকে বিদায় নিতে হলো রাজশাহী কিংসকে। অপরদিকে, হার দিয়ে এবারের বিপিএল শেষ করা খুলনা সমান সংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট অর্জন করতে পারে।

শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট হাতে নেমে দ্বিতীয় ওভারের শেষ বলে প্রথম উইকেট হারায় খুলনা। ওপেনার জুনায়েদ সিদ্দিকী ২ রান করে ফিরেন। তিন নম্বরে নামা ইংল্যান্ডের ডেভিড মালান দুই অংকে পৌঁছানোর আগেই ৭ রানে থেমে যান।

তবে এরপরের ব্যাটসম্যানরা দু’অংকে পৌঁছাতে পারলেও বড় ইনিংস খেলতে পারেননি। ওপেনার জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর ১৮, অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ১৪, নাজমুল হোসেন শান্ত ২৪, আল-আমিন-তাইজুল ইসলাম ১২ রান করে করেন। শেষ দিকে, ১টি করে চার ও ছক্কায় ২৭ বলে অপরাজিত ৩০ রান করে খুলনা সম্মানজনক স্কোরে নিয়ে যান দক্ষিণ আফ্রিকার ডেভিড ওয়াইস। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১২৩ রানের সংগ্রহ পায় খুলনা। ঢাকার পক্ষে ২টি করে উইকেট নেন রুবেল হোসেন ও সাকিব আল হাসান।

প্লে-অফ নিশ্চিতের জন্য ১২৪ রানের জবাবে খেলতে নেমে ঝড়ো সূচনা এনে দেন ঢাকার দুই ওপেনার শ্রীলংকার উপুল থারাঙ্গা ও ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন। মাত্র ১৬ বল মোকাবেলা করে ৪৩ রান বোর্ডে জমা করেন তারা। এরমধ্যে ২টি চার ও ৪টি ছক্কায় ১৩ বলে ৩৫ রান করে সাদ্দামের বলে থামেন নারাইন।

ব্যাটিং অর্ডারে নিজেকে তিন নম্বরে উঠিয়ে এনে অবশ্য নিজেকে মেলে ধরতে পারেননি অধিনায়ক সাকিব আল হাসান। ৬ বলে মাত্র ১ রান করে ফিরেন তিনি। চার নম্বরে নামা মিজানুর রহমানও ব্যর্থ হয়েছেন। রানের খাতাই খুলতে পারেননি তিনি। সতীর্থদের যাওয়ার আসার মাঝেও এক প্রান্ত আগলে রানের চাকাল সচল রেখেছিলেন থারাঙ্গা। তবে দলীয় ৮৮ রানে থেমে যেতে হয় তাকেও। ৪টি চার ও ২টি ছক্কায় ৩০ বলে ৪২ রান করেন থারাঙ্গা।

এরপর দলের জয় নিশ্চিতের দায়িত্ব নেন উইকেটরক্ষক নুরুল হাসান ও ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড। পঞ্চম উইকেটে ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন তারা। নুরুল ২৭ ও পোলার্ড ৯ রানে অপরাজিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর :

খুলনা টাইটান্স : ১২৩/৮, ২০ ওভার (ওয়াইস ৩০*, শান্ত ২৪, রুবেল ২/২৭)।

ঢাকা ডায়নামাইটস : ১২৪/৪, ১৪.৫ ওভার (থারাঙ্গা ৪২, নারাইন ৩৫, মাহমুদুল্লাহ ২/১৪)।

ফল : ঢাকা ডায়নামাইটস ৬ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : উপুল থারাঙ্গা (ঢাকা ডায়নামাইটস)।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৩ ফেব্রুয়ারি ২০১৯

Comments

comments

Leave a Reply

17 Shares
Share via
%d bloggers like this: