বিপিএল ২০১৯ ফাইনাল: আলো থাকবে যাদের ওপর

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি আসরের ফাইনাল ম্যাচ। মুখোমুখি ঢাকা ডাইনামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।  ঢাকার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় শুরু হবে ম্যাচটি।

ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স উভয় দল সম্পূর্ণ ভিন্ন দুই গতিপথে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনালে জায়গা করে নিয়েছে। দুই দলেই রয়েছে বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। টুর্নামেন্টজুড়ে দারুণ পারফর্ম করছেন তারা। আর কেউ আছেন জ্বলে ওঠার অপেক্ষায়।

দেখুন কোন তারকাদের ওপর আলাদা আগ্রহ থাকবে দর্শকদের

আন্দ্রে রাসেল

ঢাকা ডায়নামাইটসের এই ক্রিকেটার পুরো আসর জুড়ে বেশ কয়েকটি ম্যাচ জিতিয়েছেন।ব্যাট ও বল হাতে বড় ভূমিকা পালন করেছেন তিনি।১৪ ম্যাচে ১৫৬.৯১ স্ট্রাইক রেটে ২৯৫ রান তুলেছেন রাসেল। বল হাতেও ১৪ ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন রাসেল, ৭.২৭ ইকোনোমি রেটে।

সাকিব আল হাসান

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক বল হাতে এখন পর্যন্ত বিপিএলের সেরা ক্রিকেটার। ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়েছেন তিনি। সাকিবের ইকোনোমি রেট ৬.৯৪। ব্যাট হাতেও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন সাকিব। ১৪ ম্যাচে ২৯৮ রান তুলেছেন তিনি, যেখানে দুটি ফিফটি করেছেন।

শহীদ আফ্রিদি

টি-টোয়েন্টি ফরম্যাটে শহীদ আফ্রিদি নিয়মিত পারফর্মার। অবসর নেয়ার পরেও এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী আফ্রিদি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ১২ ম্যাচে ১৬টি উইকেট নিয়েছেন পাকিস্তানের এই অলরাউন্ডার। তার ইকোনোমি রেট মাত্র ৫.৮৫। ব্যাট হাতে ১২ ম্যাচে ১৪১ রান তোলেন আফ্রিদি। তার স্ট্রাইক রেট ১৩৬।

থিসারা পেরেরা

শ্রীলঙ্কান এই পেস বোলিং অলরাউন্ডার একটু দেড়িতে দলের সাথে যোগ দিয়েছেন। কিন্তু ব্যাট হাতে ম্যাচ ঘোরানোর ক্ষমতা রয়েছে তার। ১০ ম্যাচে তার স্ট্রাইক রেট, ২০৬.৮৪। ১৫১ রান তুলেছেন তিনি।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৮ ফেব্রুয়ারি ২০১৯

 

Comments

comments

Leave a Reply

10 Shares
Share via
%d bloggers like this: