টেস্টে ফিরছেন স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফট

নিষেধাজ্ঞা কাটিয়ে অস্ট্রেলিয়ার টেস্ট দলে ফিরলেন উদ্বোধনী ব্যাটসম্যান ক্যামেরন ব্যানক্রফট। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন অ্যাশেজ সিরিজের জন্য অজিদের ১৭ জনের দলে ডাক পেয়েছেন এ উইকেটরক্ষক।

বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে নয় মাসের নিষেধাজ্ঞা শাস্তি শেষে এই প্রথম অস্ট্রেলিয়ার জাতীয় দলে সুযোগ পেলেন ২৬ বছরের ব্যানক্রফট।

এদিকে, বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়ানোর অপরাধে নিষেধাজ্ঞা শাস্তি কাটিয়ে প্রথম বারের মতো টেস্ট খেলতে যাচ্ছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারও।

আলোচিত এ ত্রয়ী ক্রিকেটারের টেস্ট ক্রিকেটে ফেরা নিয়ে নির্বাচক কমিটির চেয়ারম্যান ট্রেভর হর্নস বলেন, ‘দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফট টেস্ট দলে নিজেদের জায়গা পুনরায় দখল করেছে।’

সঙ্গে ইংল্যান্ডের মাটিতে দীর্ঘদিন পর অ্যাশেজ জেতার প্রত্যাশার কথাও জানান হর্নস, ‘২০০১ সালের পর আমরা ব্রিটেনের মাটিতে অ্যাশেজ সিরিজ জিততে পারিনি। কিন্তু আমরা আত্মবিশ্বাসী, এই খেলোয়াড়রা খরাটা কাটাতে পারবে। এবং আমাদের ভস্মাধার ধরে রাখতে পারবে। ২০১৭-১৮ মৌসুমে ঘরের মাঠে আমরা যেটা জিতে ছিলাম।’

যথারীতি অস্ট্রেলিয়ার নেতৃত্বে থাকছেন টিম পেইন। ব্যাক-আপ উইকেটকিপার হিসেবে দলে জায়গা করে নিয়েছেন ম্যাথু ওয়েড। কিন্তু ইংল্যান্ডের মাটিতে সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে চমক দেখিয়েও ডাক পাননি অ্যালেক্স ক্যারি।

শক্তিশালী পেস আক্রমণ নিয়েই সেজেছে অতিথি দলটি। যাদের অস্ত্রভান্ডারে থাকছেন প্যাট্রিক কামিন্স, জস হ্যাজলউড, মাইকেল নেসের, জেমস প্যাটিনসন ও মিচেল স্টার্ক। আর ৩৪ বছরের পিটার সিডল তো পঞ্চম বারের মতো অ্যাশেজ সিরিজে খেলতে যাচ্ছেন।

এজবাস্টনে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ গড়াচ্ছে ১ আগস্ট।

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: