প্রিমিয়ার লিগে অংশ নিয়েই বসুন্ধরা কিংসের শিরোপা

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)অংশ নিয়েই শিরোপা জিতল বসুন্ধরা কিংস। দুই ম্যাচ বাকি থাকতেই ট্রফি জয় নিশ্চিত করেছে নবাগত এই ক্লাবটি।

বৃহস্পতিবার (২৫ জুলাই) নীলফামারীতে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করে উৎসবে মেতে ওঠে বসুন্ধরা। শিরোপা জয় নিশ্চিত করতে এই ম্যাচে তাদের দরকার ছিল মাত্র ১ পয়েন্ট।

২২ ম্যাচ শেষে শিরোপা জেতা বসুন্ধরা কিংসের অর্জন ৫৯ পয়েন্ট। ঢাকা আবাহনীকে পেছনে ফেলে শিরোপা ঘরে তুলেছে বিপিএলের নতুন এই দলটি। গতবারের চ্যাম্পিয়ন আবাহনী ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

আগের দিনই শিরোপার সুবাস নিয়ে মাঠে নেমেছিল বসুন্ধরা কিংস। কিন্তু নীলফামারীতে ম্যাচ মাঠে গড়ানোর ৩ মিনিটের মাথায় নেমে আসে বৃষ্টি। তারপর খেলা স্থগিত হয়ে যায়। বুধবার দিনের আরেক ম্যাচে ঢাকা আবাহনী ও চট্টগ্রাম আবাহনী ড্র করায় স্বস্তি নিয়েই বৃহস্পতিবার মাঠে নামে বসুন্ধরা। শিরোপা জিততে দরকার ছিল ১ পয়েন্ট।

উত্তেজনা ছড়ানো ম্যাচে শুরুতে অবশ্য এগিয়ে গিয়েছিল মোহামেডান। মনে হচ্ছিল অপেক্ষার প্রহরটা আরো দীর্ঘ হবে বসুন্ধরার। ম্যাচে মতিঝিল অফিস পাড়ার ক্লাবটির হয়ে ১৪তম মিনিটে গোল করেন সুলেইমান দিয়াবেতে। তবে হাল ছাড়েনি বসুন্ধরার ফুটবলাররা।

খেলার ৪১ মিনিটে সমতা ফেরায় ফেভারিটরা। গোলটি করেন দলের ব্রাজিলিয়ান ফুটবলার মার্কোস ডি সিলভা। শেষ অব্দি এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে বসুন্ধরা।

এবারের লিগে মাত্র একটি ম্যাচেই হার দেখেছে বসুন্ধরা। শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে হতাশা নিয়ে মাঠ ছাড়ে তারা। এর আগে ফেব্রুয়ারিতে টিম বিজেএমসির সঙ্গে ড্র করেছিল বসুন্ধরা।

স্পোর্টস ডেস্ক, বেস্টবায়োস্কোপ

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: