মালিঙ্গার রঙিন বিদায়ে ম্লান বাংলাদেশ

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: দুর্দান্ত জয় দিয়ে ওয়ানডে ক্রিকেটের বিদায় রাঙিয়ে নিলেন লাসিথ মালিঙ্গা। বিপরীতে হতাশায় ডুবতে হলো বাংলাদেশকে। কলম্বোর প্রথম ওয়ানডেতে অসহায় আত্মসমর্পণ করেছে তামিম ইকবালরা। স্বাগতিকদের দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচটি হেরেছে তারা ৯১ রানের বড় ব্যবধানে।

কুশল পেরেরার (১১১) সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কা ৮ উইকেটে করে ৩১৪ রান। কঠিন এই লক্ষ্যে শুরুতেই খেই হারানো বাংলাদেশ একবারের জন্যও জয়ের সম্ভাবনা তৈরি করতে পারেনি। লঙ্কান বোলারদের চমৎকার পারফরম্যান্সে ৪১.৪ ওভারে বাংলাদেশ অলআউট হয়েছে ২২৩ রানে।

বিদায়ী ম্যাচে ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন মালিঙ্গা। তার সঙ্গে নুয়ান প্রদীপের তোপে মাত্র ৩৯ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। ওই ধাক্কা কাটিয়ে ওঠে বাংলাদেশ মুশফিকুর রহিম ও সাব্বির রহমানের ১১১ রানের জুটিতে। কিন্তু সাব্বির (৬০) আউট হওয়ার পর পরের দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় সহজ জয় নিশ্চিত হয় শ্রীলঙ্কার। খানিক সময় লড়াই করে মুশফিকও হার মানেন। এরপরও দলের রান অতদূর গিয়েছে শেষ দিকে মোস্তাফিজুর রহমান ১৮ রানের ইনিংস খেললে।

শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার মালিঙ্গা। শেষ ম্যাচে ৯.৪ ওভারে ৩৮ রান দিয়ে তার শিকার ৩ উইকেট। তার সমান উইকেট পেয়েছেন প্রদীপও। ২টি উইকেট নিয়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৭ জুলাই ২০১৯

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: