শুরু হলো দ্বিতীয় বিভাগ দাবা লিগ

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ওয়ালটনে পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে শুরু হয়েছে ‘ওয়ালটন রেফ্রিজারেটর দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০১৯’। ৮ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে এ প্রতিযোগিতা চলবে ১১ অক্টোবর পর্যন্ত।

বৃহস্পতিবার  দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়াকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদউল্যা।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও দাবা লিগ কমিটির চেয়ারম্যান গাজী সাইফুল তারেকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন দাবা লিগের প্রধান বিচারক মো. হারুন অর রশিদ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর পরই প্রথম রাউন্ডের খেলা শুরু হয়। চারজন নিয়মিত ও দুই জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে গঠিত ৩০টি দল এবারের ওয়ালটন রেফ্রিজারেটর দ্বিতীয় বিভাগ দাবা লিগে অংশগ্রহণ করছে। শীর্ষস্থান প্রাপ্ত ২ টি দল আগামী ২০২০ সনের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে। বিজয়ী তিনটি দলকে নগদ ৫০ হাজার টাকার অর্থ পুরস্কার, ওয়ালটন সা¤্রগী, ট্রফি ও মেডেল দেওয়া হবে।

শুক্রবার বিকেল ৩টা থেকে একই স্থানে দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে। এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৪ অক্টোবর ২০১৯

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: